৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১

ফেসবুকে আনফ্রেন্ড করায় বোনকে গুলি করে হত্যা

আপডেট: December 4, 2019

ফেসবুকে আনফ্রেন্ড করায় বোনকে গুলি করে হত্যা

ঘরে গলায় গলায় ভাবের মত সম্পর্ক ছিল ভাইবোনের মধ্যে। দুজন বন্ধু হিসেবে যুক্ত ছিলেন নিজেদের সামাজিক যোগাযোগ মাধ্যমেও। কিন্তু কিছুদিন আগে ভাইকে নিজের ফেসবুক থেকে আনফ্রেন্ড করে দিয়েছিলেন বোন। তাতেই ঘাতক হয়ে উঠল ভাই, গুলি চালিয়ে দিল নিজের বোনের গায়ে!

গত ২৮ নভেম্বর থ্যাঙ্কস গিভিংস ডে’র দিনে যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যে ঘটেছে এমন ঘটনা। সেদেশের গণমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে এই তথ্য।

প্রতিবেদনে বলা হয়েছে, সন্তানকে নিয়ে বাবার বাড়ি এসেছিলেন আমান্ডা ওয়েন। এসেই দেখা হয়ে যায় ভাই মোসে টনি ক্রোর সঙ্গে। সম্প্রতি মোসেকে ফেসবুকে আনফ্রেন্ড করেন আমান্ডা। দু’জনের দেখা হতেই শুরু হয়ে যায় ফেসবুকে আনফ্রেন্ড করা নিয়ে বাক বিতণ্ডা। এক সময় ঝগড়া চরম পর্যায়ে পৌঁছায়। সে সময় পকেট থেকে বন্দুক বের করে বোনকে গুলি করে দেন মোসে। সে সময় আমান্ডার কোলেই ছিল তার সন্তান। সন্তান কোলে নিয়েই মাটিতে পড়ে যান আমান্ডা। হাসপাতালে নেয়া হলে চিকিত্সকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় মোসেকে গ্রেফতার করেছে পুলিশ। মোসের পরিবার এবং পরিচিত লোকজনের দাবি, ভুল করে চাপ লেগে গুলিবিদ্ধ হয়েছেন আমান্ডা। মোসে তার পরিবারকে খুবই ভালোবাসেন বলেও উল্লেখ করা হয়েছে।

অপরদিকে পুলিশ জানিয়েছে, ফেসবুকে আনফ্রেন্ড করার জন্যই মোসে গুলি চালিয়েছিলেন বলে পরিবারেরই এক সদস্য জানিয়েছেন। আদালতে তোলা হলে মোসে দাবি করেন, বন্দুক পরিষ্কার করতে গিয়ে ভুল করে গুলিতে চাপ লেগে গেছে। মোসেকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয়া হয়েছে।