৬, ডিসেম্বর, ২০১৯, শুক্রবার | | ৮ রবিউস সানি ১৪৪১

বাংলাদেশকে দ্বিতীয় সোনা উপহার দিলেন আল আমিন

আপডেট: December 3, 2019

বাংলাদেশকে দ্বিতীয় সোনা উপহার দিলেন আল আমিন

দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের চলতি আসরে বাংলাদেশকে দ্বিতীয় সোনা এনে দিলেন মোহাম্মদ আল আমিন। কারাতের পুরুষ বিভাগে ঊর্ধ্ব-৬০ কেজি শ্রেণিতে পাকিস্তানের প্রতিযোগীকে হারিয়ে এই সম্মান এনে দিলেন কুমিল্লার এই তারকা।

এবারের আসরটিকে বাংলাদেশের জন্য সম্ভাবনাময় হিসেবেই ভাবছেন ক্রীড়া বিশেষজ্ঞরা। পদকের সংখ্যায় এর আগের যেকোনো আসরকে ছাড়িয়ে যাওয়ার প্রত্যয় নিয়েই এবার নেপাল গেছে দেশের ক্রীড়াবিদরা।

এরইমধ্যে দুটি স্বর্ণপদক জিতে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। সোমবার বাংলাদেশকে প্রথম সোনা এনে দেন দিপু চাকমা। তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে ভারতের প্রতিযোগীকে হারিয়ে সোনা জেতার তালিকায় বাংলাদেশের নাম তোলেন দীপু। পরের দিন বাংলাদেশের হয়ে দ্বিতীয় স্বর্ণপদক জিতলেন আল আমিন।

এর আগে সোমবার অল্পের জন্য কারাতে ইভেন্টে স্বর্ণ হাতছাড়া হয় বাংলাদেশের। পুরুষ একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে মোস্তাফা কামাল ও মেয়েদের একক কুমি অনূর্ধ্ব-৫৫ কেজিতে মৌঞ্জেরা বর্ণা রৌপ্যপদক জেতেন।

এর আগে মেয়েদের একক কাতা ইভেন্ট থেকে বাংলাদেশের হয়ে প্রথম পদক (ব্রোঞ্জ) জেতেন হোমায়রা আক্তার অন্তরা। ছেলেদের একক কাতায়  হাসান খান সানও ব্রোঞ্জ জেতেন।

সবমিলিয়ে বাংলাদেশের ক্রীড়াবিদরা এখন পর্যন্ত ১৭টি পদক জিতেছেন। এর মধ্যে ২টি সোনা, ২টি রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জপদক রয়েছে।