১২, ডিসেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ১৪ রবিউস সানি ১৪৪১

সৌদিতে অগ্নিদগ্ধ হয়ে দুই বাংলাদেশির মৃ’ত্যু, আহত ৫

আপডেট: November 26, 2019

সৌদিতে অগ্নিদগ্ধ হয়ে দুই বাংলাদেশির মৃ’ত্যু, আহত ৫

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ দাম্মামে ইনিশিয়াল কোম্পানির একটি ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধ হয়ে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ বাংলাদেশি।

নিহতদের একজন নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বোরহান উদ্দিন (২৫)। তিনি উপজেলার বড়চাপা ইউনিয়নের উরুলিয়া গ্রামের আলী আকবরের ছেলে। অপরজনের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। আহত ৫ জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

দাম্মামে কর্মরত বাংলাদেশ দূতাবাসের আইন সহায়তাকারী ফায়সাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রবিবার দুপুরের এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই ক্যাম্পে ৩/৪ হাজার বাংলাদেশি বসবাস করতেন।
বোরহানের পরিবার সূত্রে জানা গেছে, অগ্নিদগ্ধের খবর পেয়ে বোরহানের গ্রামের প্রতিবেশী মহর আলী ঘটনাস্থলে গিয়ে বোরহানের লাশ শনাক্ত করেন। পরে বোরহানের পরিবারকে ফোন করে বিষয়টি জানান মহর আলী। তবে বোরহানের সঙ্গে মারা যাওয়া ব্যক্তির পরিচয় সম্পর্কে তারা কিছু জানাতে পারেননি।

নিহত বোরহানের চাচা আবু তাহের ছিদ্দিকী বলেন, বোরহানের পারিবারিক স্বচ্ছলতা আনতে প্রায় ৪ বছর আগে শ্রমিক ভিসায় সৌদি আরবে পাড়ি দেন বোরহান। ওখানে ৩ বছর চাকরি শেষে ছুটি নিয়ে দেশেও আসেন তিনি। দেশে এসে বিয়ে করে দুই মাস পর আবারও ফিরে যান সৌদি আরবে।

এদিকে, নব বিবাহিতা বোরহানের স্ত্রী লিজা স্বামীর এই অকাল মৃত্যুতে বারবার মূর্ছা যাচ্ছেন। তিনি বলেন, বিয়ের দুই মাসের মাথায় কর্মস্থলে ফিরে গেছেন তাঁর স্বামী। বিয়ের মাত্র ২ মাস ঘর সংসার করেছি। এরই মধ্যে স্বাামীকে আল্লাহ নিয়ে গেল। আমি শেষবারের মতো তার মুখটা দেখতে চাই।

অন্যদিকে, সন্তানকে হারিয়ে বারবার মূর্ছা যাচ্ছেন বোরহানের মা-বাবাও। তারা লাশ দ্রুত দেশে আনতে সরকারের সহযোগিতা কামনা করেছেন।