২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

ভারতের সুপ্রিম কোর্টের সাম্প্রদায়িক রায় মুসলিম উম্মাহকে ক্ষত-বিক্ষত করেছে -ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর

আপডেট: November 9, 2019

ভারতের সুপ্রিম কোর্টের সাম্প্রদায়িক রায়  মুসলিম উম্মাহকে ক্ষত-বিক্ষত করেছে -ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর

শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম: ঐতিহাসিক বাবরী মসজিদ মামলায় ভারতীয় সুপ্রিম কোর্টের একপেশে ও সাম্প্রদায়িক রায়ে গভীর ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ আরিফুল ইসলাম তাৎক্ষণিক এক বিবৃতিতে বলেন, মুসলমানদের জাতিগতভাবে নির্মূল করে হিন্দুত্ববাদী ভারত প্রতিষ্ঠার অংশ হিসেবে বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের রায় দেওয়া হয়েছে। এ রায় বিশ্বের প্রতিটি মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে।

বিশ্ব হিন্দু পরিষদ ১৯৮৪ সালে বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের দাবী তোলে। অথচ মসজিদ ভেঙ্গে মন্দির নির্মাণের কোন ঐতিহাসিক ও প্রত্তানত্ত্বিক প্রমাণ নেই। এই রায় ঐতিহাসিক ও ন্যায় বিচারের দৃষ্টিকোন থেকে নয়, বরং বর্তমানের উপর দাঁড়িয়ে সাম্প্রদায়িক দৃষ্টিকোণ থেকে দেয়া হয়েছে। এর মাধ্যমে পুরাতন ক্ষতকে উসকে দেওয়া হলো।

নেতৃদয় বলেন, ভারতে মুসলমানদের ইতিহাস গৌরবময় ও সমৃদ্ধ। ভারতের স্বাধীনতাযুদ্ধে মুসলমানরা অগ্রনায়ক ও পথিকৃতের ভূমিকা পালন করেছে। কিন্তু আজ আটশ বছরের ইতিহাসকে অস্বীকার করা হচ্ছে। এতে সমাজে শুধু হতাশা ও অস্থিরতাই তৈরী হবে। তবে মুসলমানরা তাদের ধর্মীয় প্রতীকসমূহ রক্ষায় সংকল্পবদ্ধ।
বিবৃতিতে তারা এ রায়ের বিরুদ্ধে বাংলাদেশসহ মুসলিম বিশ্ব ও সকল শান্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ হওয়ার এবং ধৈর্য, দৃঢ়তা ও সাহসিকতার সাথে পরিস্থিতি মুকাবেলা করার জন্য ভারতের মুসলমানদের প্রতি আহবান জানান।