১৮, নভেম্বর, ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১

গোপালগঞ্জে ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টিপাত

আপডেট: November 9, 2019

গোপালগঞ্জে ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টিপাত

এম শিমুল খান, গোপালগঞ্জ : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে গোপালগঞ্জ জেলায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে। শুক্রবার সকাল থেকে শুরু হয় বৃষ্টিপাত। এতে খেটে খাওয়া সাধারন মানুষ ভোগান্তিতে পড়েছে।

বঙ্গোপসাগরে সৃষ্ট অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল ঘণ্টায় দেড়শো কিলোমিটার বেগের বাতাসের শক্তি নিয়ে ধেয়ে আসছে উপকূলের দিকে আপাতত এর গতিমুখ সুন্দরবনের দিকে। শনিবার বিকেলে পর বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ের প্রভাব অনুভূত হতে পারে। মধ্যরাতে খুলনা অ ল দিয়ে বুলবুল উপকূল অতিক্রম করতে পারে।

বুলবুল শক্তি স য় করে শুক্রবার সকালে অতিপ্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর সংকেত বাড়িয়ে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। পরবর্তীতে শনিবার মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত ও চট্টগ্রাম, কক্সবাজারকে ৭ নম্বর মহা বিপদ সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল থেকে দেশের দক্ষিণা লসহ অধিকাংশ এলাকায় মেঘলা আবহাওয়া বিরাজ করছে। কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হচ্ছে। গোপালগঞ্জে শুক্রবার সকাল থেকে বৃষ্টিপাত হওয়ায় খেটে খাওয়া সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছে। দিনমজুর ও খেটে খাওয়া মানুষ কাজে যেতে পারেনি। শহরের সড়কগুলি ফাঁকা রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছে না। জেলার বিভিন্ন উপজেলায় বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।