২১, নভেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৪১

প্রসুতি সেবায় বিশেষ অবদানের জন্য উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্স

আপডেট: November 8, 2019

প্রসুতি সেবায় বিশেষ অবদানের জন্য উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্স

ঝিনাইদহ প্রতিনিধি- ডাক্তার, নার্স, আয়াসহ লোকবল সংকট, আধুনিক যন্ত্রপাতির অভাবসহ নানা প্রতিকুলতার ভেতরও প্রসুতি সেবা সেবায় বিশেষ অবদান রেখে চলেছে ঝিনাইদহের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। অবদানের স্বীকৃতিস্বরূপ হাসপাতালটি খুলনা বিভাগীয় উপজেলা হেলথ কমপ্লেক্স-ক্যাটাগ্যারীতে জাতীয় পর্যায়ে শ্রেষ্টত্ব অর্জন করেছে।

গত সোমবার এ অবদানের স্বীকৃতি স্বরূপ স্বাস্থ্য অধিদফতর আনুষ্ঠানিকভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুনের হাতে পুরস্কার স্বরূপ সম্মাননা ক্রেষ্ট প্রদান করেছে। ঢাকা প্যান পেসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপি।

সেসময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডা: সৈয়দ মুদাচ্ছের হোসেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহা-পরিচালক প্রফেসর ডা: আবুল কালাম আজাদ, খুলনা বিভাগীয় পরিচালক ডা: রাশেদা সুলতানাসহ অন্যান্যরা।

জানা গেছে, শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও নার্সদের তত্ত্বাবধানে চলতি বছরের শুরু থেকে অক্টোবর পর্যন্ত অত্যন্ত সফলভাবে নরমাল ও সিজারিয়ান (নবজাতক) ডেলিভারী সম্পন্ন হয়। প্রসুতি সেবায় উদ্ভাবনীমুলক কার্যক্রমগুলো স্বাস্থ্য বিভাগের উচ্চ পর্যায়ের নজরে আসলে পর্যালোচনায় এ বিভাগে জাতীয় পর্যায় স্বাস্থ্য কমপ্লেক্সটি শ্রেষ্টত্ব অর্জন করে।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আল মামুন বলেন, এ পুরস্কার আমাদের দায়িত্ব বাড়িয়ে দিল। সকলের সহযোগিতায় ভবিষ্যতে আমরা আরো ভালো করতে চাই। আমার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা কর্মচারীর একনিষ্ঠ সেবার মননশীলতা ও তাদের পরিশ্রমের সোনালী ফসল আজকের এই অর্জন।