২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

এসপি হারুনের বিষয়ে তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আপডেট: November 7, 2019

এসপি হারুনের বিষয়ে তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

মোঃরফিকুল ইসলাম মিঠু। নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার করা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদের বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার সচিবালয়ে আইনশৃঙ্খলা-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সভায় সভাপতিত্ব করেন।

পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাশেমের ছেলে শওকত আজিজের স্ত্রী ও পুত্রকে রাজধানীর গুলশান থেকে নারায়ণগঞ্জে তুলে নিয়ে যাওয়ার দুই দিনের মাথায় গত ৩ নভেম্বর এসপি হারুন অর রশীদকে বদলি করা হয়। তাকে বদলি করে পুলিশ সদর দফতরের পুলিশ সুপার (টিআর) করা হয়েছে। যদিও তিনি এখনও বদলি করা স্থানে যোগ দেননি।

গতকাল বুধবার একটি ভিডিও ভাইরাল হয়, যেখানে দেখা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রী নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে যোগ দিতে গাড়ি থেকে নেমে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন। একপর্যায়ে এসপি হারুন সালাম দিতেই মুখের ভঙ্গি বদলে যায় স্বরাষ্ট্রমন্ত্রীর। অসন্তোষসুলভ ভঙ্গিতে মাথাও নাড়েন আসাদুজ্জামান খান কামাল।

গতকাল আপনার একটি ভিডিও ভাইরাল হয়েছে একজন সাংবাদিক বলতেই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমার মনে হয় এই প্রসঙ্গটি থাক। এটা তো আমাদের অ্যাডমিনিস্ট্রেটিভ ব্যাপার, এটা নিয়ে আপনারা জিজ্ঞাসা করার দরকার কী?উনার (এসপি হারুন) ব্যাপারে সুনির্দিষ্ট অভিযোগ এসেছে যে, উনি চাঁদাবাজি করছিলেন, একজনকে উঠিয়ে নিয়ে গিয়েছিলেন। তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে কি না- এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেখুন, তিনি উঠিয়ে নিয়ে গেছেন নাকি কী করেছেন, এটা তো তদন্তের ব্যাপার। তদন্তের আগে আমরা কী বলব তিনি অপরাধ করেছেন? তদন্তের পরই আমরা এগুলো খোলাসা করে বলতে পারব।তদন্ত কী শুরু করেছেন- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘সেটা তো শুরু হবেই, আমরা মাত্রই তো তাকে সরিয়ে আনছি।’