২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

টিএসসি শাহবাগজুড়ে কঠোর নিরাপত্তা

আপডেট: November 6, 2019

টিএসসি শাহবাগজুড়ে কঠোর নিরাপত্তা

মোঃরফিকুল ইসলাম মিঠু: ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের দশম জাতীয় সম্মেলনকে ঘিরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। রমনা, শাহবাগ থানা পুলিশ, মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ ছাড়াও আয়োজক সংস্থার নিজস্ব স্বেচ্ছাসেবীরাও শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছেন।

বুধবার বেলা ১১টার দিকে সরজমিনে দেখা যায়, সম্মেলনকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যান ও এর চারপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ ও এপিবিএনের সদস্য মোতায়েন করা হয়েছে। শাহবাগ ও টিএসসি মোড়ে প্রস্তুত রাখা হয়েছে পুলিশের সাজোয়া যান। উদ্যানের চারপাশে ইউনিফর্মের পাশাপাশি সাদা পোশাকে বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন।

সকাল থেকেই উদ্যানে প্রবেশ করতে শুরু করেছেন কৃষক লীগের সদস্য ও নেতাকর্মীরা। সমাবেশস্থল ছাড়াও শাহবাগ, মৎস্য ভবন, হাইকোর্টের সামনে, দোয়েল চত্বর, টিএসসি থেকে সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশ পথে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছেন।

উদ্যানে প্রবেশে সবাইকে আর্চওয়ে গেটের মধ্য দিয়ে ঢুকতে হচ্ছে। আর্চওয়ে দিয়ে প্রবেশ ছাড়াও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সম্মেলনের স্বেচ্ছাসেবকরা মেটাল ডিটেক্টর দিয়ে আগতের দেহ তল্লাশি করছেন।

কৃষক লীগের এ সম্মেলনকে ঘিরে রাজধানীর শাহবাগ মোড়, মৎস্য ভবন, দোয়েল চত্বর এলাকায় ব্যারিকেড দিয়ে সবধরনের যানবাহন প্রবেশ বন্ধ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১১টার দিকে এই পথ দিয়ে সমাবেশস্থলে প্রবেশ করেছেন।