২১, নভেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বাগেরহাটে নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক সভা

আপডেট: November 5, 2019

বাগেরহাটে নারীর রাজনৈতিক  ক্ষমতায়ন বিষয়ক সভা

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে “নারীর রাজনৈতিক ক্ষমতায়ন কেন জরুরী”বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে ডেমোক্রেসী ইন্টান্যাশনালের আয়োজনে শহরের দশানিস্থ একটি অভিজাত হোটেলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় নারীর রাজনৈতিক ক্ষমতায়ন বিষয়ক বিভিন্ন আলোচনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি এম এ সালাম। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা ডেমোক্রেসী ইন্টান্যাশনালের প্রোগ্রাম অফিসার আনিকা, জেলা বিএনপির সাধারন সম্পাদক আলী রেজা বাবু, সাংগঠনিক সম্পাদক শেখ মোজাফফর রহমান আলম,জেলা সদস্য এ্যাড. মেহেরুন্নেছা, ডেমোক্রেসী ফেলো সাহিদা আক্তার,অধ্যাপিকা শিরিনা আক্তার প্রমূখ। সভা পরিচালনা করেন ডেমোক্রেসী ইন্টান্যাশনালের রিজোনাল কো- অর্ডিনেটর আসমা আক্তার।

বক্তারা বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যার অর্ধেকই হচ্ছে নারী। সমাজের পুরুষের পাশাপাশি নারীদেরকে ও সবক্ষেত্রে সমান ভাবে এগিয়ে আসতে হবে। রাজনিতিতে বিএনপির সকল পর্যায়ের কমিটির ক্ষেত্রে নারীদের সংখ্যা অন্তত ১০% হবে এবং এই সংখ্যা ক্রমান্বয়ে বৃদ্ধি করতে হবে। সংসদে নারীদের ৩৩% কোটা নিশ্চিতের দাবি এবং বিএনপিতে নারীদের রাজনৈতিক বিকশত করার জন্য বিভিন্ন পদক্ষেপের কথা জানান বক্তারা।