১৫, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ১৭ রবিউল আউয়াল ১৪৪১

বিচারের দাবিতে মেয়ের ছবি বুকে নিয়ে ঘুরছেন বাবা

আপডেট: November 2, 2019

বিচারের দাবিতে মেয়ের ছবি বুকে নিয়ে ঘুরছেন বাবা

মোঃরফিকুল ইসলাম মিঠুঃ প্রায় দেড় বছর আগে দুর্বৃত্তের হাতে খুন হয় শিশু ইতি আক্তার (৬)। সেই থেকে বিচারের দাবিতে মেয়ের ছবি বুকে নিয়ে দ্বারে দ্বারে ঘুরছেন বাবা। ঘটনার পর ইতির বাবা আবদুস শহীদ বাদি হয়ে শায়েস্তাগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি শায়েস্তাগঞ্জ থানা পুলিশ কিছুদিন তদন্তের পর পিবিআই’র কাছে হস্তান্তর করে। কিন্তু এখন পর্যন্ত জড়িত সন্দেহে কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২৬শে জুলাই সকালে বাড়ির পাশের মসজিদ মক্তবে পড়তে গিয়ে নিখোঁজ হয় ইতি আক্তার। অনেক খোঁজাখুঁজি করে পরদিন সকালে সেই মসজিদের পাশে ধানক্ষেত থেকে ইতির বস্তাবন্দি মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনার পর এলাকায় ব্যাপক আলোচনা ও প্রতিবাদ হয়। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মানবাধিকার কমিশন শায়েস্তাগঞ্জ উপজেলা শাখা ও স্থানীয় জনগণের উদ্যোগে মানববন্ধন করা হয়। মানবন্ধনে বক্তারা ইতি হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারসহ রহস্য উদঘাটনের জন্য প্রশাসনকে আহ্বান জানান।
এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠন এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের দাবি জানান।

নিহত ইতির বাবা আবদুস শহীদ বলেন, পিবিআই এর প্রতি শ্রদ্ধা যে তারা মামলাটি তদন্ত করছেন। আমি চাই, আমার মেয়ের প্রকৃত খুনিদের ফাঁসি হোক।

তদন্তকারী কর্মকর্তা পিবিআই হবিগঞ্জের ইন্সপেক্টর শরীফ রেজাউল করিম বলেন, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করা হচ্ছে। অচিরেই এ মামলার প্রতিবেদন আদালতে প্রদান করা হবে।

শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হোসেন বলেন, শিশু ইতি হত্যা মামলাটি পিবিআই হবিগঞ্জের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করছেন।