১৮, নভেম্বর, ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১

নালিতাবাড়ীতে বিজিবি-বিএসএফ’র সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

আপডেট: October 16, 2019

নালিতাবাড়ীতে বিজিবি-বিএসএফ’র সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত
শেরপুরের নালিতাবাড়ী সীমান্তের মধুটিলা ইকোপার্কের মহুয়া রেষ্ট হাউজে আজ বুধবার (১৬ অক্টোবর) দুপুরে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
এতে বাংলাদেশের বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ময়মনসিংহ বিজিবি’র সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আনিছুর রহমান আর ভারতের বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন মেঘালয়ের তুরা সেক্টর কমান্ডার ডিআইজি ভিজে কুমার থাপালিয়াল।
এই সীমান্ত সম্মেলনে মাদক নিয়ন্ত্রন, চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার, সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমুলক কাজ এবং সীমান্তের বিভিন্ন সমস্যাদি সুষ্ঠুভাবে সমাধানকল্পে বিস্তারিত আলোচনা করা হয়। এই অঞ্চলে গত এক বছরে কোন সীমান্ত হত্যা না থাকায় উভয়পক্ষ সন্তুষ্টি প্রকাশ করে এই ধারাবাহিকতা বজায় রাখতে অঙ্গিকারবদ্ধ হন।
এছাড়াও দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বন্ধুত্বপুর্ণ সম্পর্ক আরও জোড়দার করতে বাহিনীদ্বয়ের মধ্যে আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষে যৌথ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রীতি ভলিবল খেলার বিষয়েও আলোচনা করা হয়। দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর অংশ গ্রহনে অত্যন্ত সৌহার্দ্য ও শান্তিপুর্ণ পরিবেশে সম্মেলন সমাপ্ত হয়। পরে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মাঝে সৌজন্য উপহার তুলে দেয়া হয়।
এসময় ময়মনসিংহ, জামালপুর ও নেত্রকোনা বিজিবি’র অধিনায়কসহ ২৩ জন কর্মকর্তা এবং প্রতিপক্ষ ভারতের বিএসএফ’র ২৩ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।