আইপিএল মাতাতে ভারত গেলেন হাবিবুল বাশার!

খেলাধুলা

শিরোনাম দেখে চোখ কপালে বসার কথা! কারণ টাইগারদের সাবেক দলনেতা সেই কবে অবসরে গেলেন। বর্তমানে বয়স চলছে ৪৬। সেই কাজী হাবিুবল বাসার সুমন কি করে এখন আইপিএল মাতাবেন? হ্যাঁ মাতাবেন। তবে ব্যাট হাতে নয়, মাইক্রোফোন হাতে দেখা যাবে সাবেক টাইগার ক্যাপ্টেনকে।

দল থেকে অবসর নেয়ার পরে জাতীয় দলের নির্বাচক, বিপিএলসহ ঘরোয়া ক্রিকেটের দলগুলোর টিম ম্যানেজার বা পরামর্শকের ভূমিকায় দেখা গিয়েছে বাশারকে। তবে ধারাভাষ্যকার হিসেবে কখনো আত্মপ্রকাশ করেননি তিনি।এবার আইপিএলের দ্বাদশ আসর দিয়েই মাইক্রোফোন হাতে ম্যাচের ধারা বিবরণী দেয়ার অভিষেক হবে তার।

ভারতের বেসরকারি চ্যানেল স্টার টিভির জলসা মুভিজ চ্যানেল বাংলা ধারাভাষ্যে আইপিএলের সবগুলো ম্যাচ সম্প্রচার করে। এই চ্যানেলটির হয়ে ধারাভাষ্যকক্ষ মাতাতে আজ (১৯ এপ্রিল) ঢাকা ত্যাগ করেছেন বাশার।

স্টার জলসা মুভিজে বাংলায় আইপিএল ম্যাচগুলোর সরাসরি ধারাভাষ্য দেবেন বাংলাদেশের সাবেক দলনেতা। সাত দিনের জন্য ভারতে থাকার কথা রয়েছে তার। আগামী ২৭ অথবা ২৮ এপ্রিল দেশে ফিরে আসবেন তিনি।

প্রথমবারের মতো ধারাভাষ্যের কাজে যুক্ত হতে যাওয়ার অভিজ্ঞতা কেমন হবে সেই বিষয়ে বাশার সংবাদমাধ্যমকে বলেন,‘আমি মনে করি, খুব একটা সমস্যা হবে না। আমার ক্রিকেট খেলার যথেষ্ট অভিজ্ঞতা আছে। আর ক্রিকেট নিয়েই তো কথা বলব, তাই না?’

জলসা মুভিজে ধারাভাষ্য দেওয়ার কাজে যুক্ত আছেন আরেক বাংলাদেশিও। সাবেক ক্রিকেটার ও খ্যাতিমান ধারাভাষ্যকার আতহার আলী খান আইপিএলের এবারের আসরের শুরু থেকেই বাংলায় ধারাভাষ্য দিচ্ছেন। আতহার আলীকে দেশে ও বিদেশের মাটিতে বাংলাদেশের সবগুলো সিরিজেই ধারাভাষ্য দিতে দেখা যায়।

উল্লেখ্য, বাংলাদেশের হয়ে ৫০টি টেস্ট ও ১১১টি ওয়ানডে খেলেছেন বাশার। টেস্টে ৩০২৬ এবং ওয়ানডেতে ২১৬৮ রান আছে তার নামের পাশে। ২০০৪ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত নেতৃত্ব দিয়ে দলকে ১টি টেস্ট ও ২৯টি ওয়ানডে জেতান। সাকিব-মুশফিকদের নেতৃত্ব দিয়েছেন ২০০৭ বিশ্বকাপে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *