ভৈরবে ফের সাংবাদিক এম আর রুবেলের বাসার তালা ভাঙ্গার চেষ্টা করেছে দুর্বৃত্তরা

সমগ্র বাংলা

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মোঃ মাইন উদ্দিনঃ কিশোরগঞ্জের ভৈরবে দৈনিক গৃহকোণ পত্রিকার বার্তা সম্পাদক সাংবাদিক এম আর রুবেলের বাসার তালা ভাঙ্গার চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে ভৈরব পৌর শহরের ৭নং ওয়ার্ডের ফাতেমা রমজান সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে প্রবাসী লুৎফুর রহমানের ফ্লাট বাসার ৬ষ্ঠ তলায় সাংবাদিক এম আর রুবেলের ভাড়া নেওয়া বাসায় এ ঘটনাটি ঘটে।

সাংবাদিক এম আর রুবেল জানান, ওইদিন ঘটনার কিছুক্ষণ আগে তিনি তার পেশাগত দায়িত্ব পালন করতে ভৈরবস্থ দৈনিক গৃহকোণ পত্রিকা অফিসে যান। এর একটু পরেই তার স্ত্রী তাদের সন্তান নিয়ে বাসার দরজা বন্ধ করে তালা লাগিয়ে একই ফ্লাটের অন্য একটি বাসায় ঘুরতে যান। এ ফাঁকে এৃ আর রুবেলের বাসার তালা ভাঙ্গার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ সময় অন্যান্য বাসার লোকজন টের পাওয়ায় ভাগ্যিস অল্পের জন্য তার বাসার ভিতরে ঢুকতে পারেনি অপরাধ চক্রটি।
তিনি আরো জানান, একই প্রক্রিয়ায় একাধিকবার তার বাসার তালা ভেঙ্গেছে অপরাধ চক্র। আসলে তারা কি চায় ঠিক বুঝে উঠতে পারছেনা বলে জানান তিনি। বার বার এ ধরণের ঘটনায় আইনী সহায়তা পাওয়ার জন্য তিনি ভৈরব থানায় একটি অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

আমাদের এ প্রতিনিধিসহ ইটনা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম ভূইয়া এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

কুলিয়ারচর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক পূর্বকণ্ঠ ও সাপ্তাহিক দিনের গান পত্রিকার বার্তা সম্পাদক মুহাম্মদ কাইসার হামিদ বলেন, বার বার একই কায়দায় এম আর রুবেলের বাসার তালা ভেঙ্গে সন্ত্রাসীরা কোনো গ্রীন সিগন্যাল দিচ্ছেকিনা এর রহস্য উন্মোচন হওয়া দরকার। তিনি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনা উদঘানের জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।

এ ব্যাপারে ভৈরব রিপোর্টাস ক্লাব ও ইউনিটির সভাপতি এবং সাপ্তাহিক অবলম্বন পত্রিকার সম্পাদক তাজুল ইসলাম তাজ ভৈরবী এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বিষয়টি হালকা করে দেখার নয়। ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তিনি।
মানবাধিকার সংস্থা NATIONAL PRESS SOCIETY NPS ঢাকা বিভাগীয় উপকমিটি পক্ষ থেকে কমিটির সাধারণ সম্পাদক মোঃ ফয়সাল আলম বলেন, সাংবাদিকরা দেশের গর্ব, তারা সত্য ও মানবতার পক্ষে কাজ করে, তাদের কাজই হলো ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে কলম ধরা। তিনি অপরাধ চক্রটিকে হুশিয়ার করে বলেন, কেউ যদি শত্রুতা করে সাংবাদিকদের ক্ষতি করার চেষ্টা করে তার পরিনাম বেশি ভাল হবেনা। মনে রাখবেন কেউ যদি কারো পায়ে জেনে শুনে পারা দেয় তাকে কিন্ত ধাক্কা দিয়ে সরাতে হয়। যারা এম আর রুবেলের মতো সৎ, নিষ্টাবান ও সাহসী সাংবাদিকের সাথে এ রকম করছেন তাদের কোন রকম ছাড় দেওয়া হবেনা। তিনি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

Attachments area

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *