কিশোরগঞ্জে ভোরের শালিক গ্রস্থাগারের গণিত উৎসব পালিত

খেলাধুলা

খাদেমুল মোরসালিন শাকীর,কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি॥ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের ভোরের শালিক গ্রন্থাগারের উদ্যোগে সোমবার সারাদিন ব্যাপি গণিত উৎসব,আলোচনা সভা পুরুস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান’র আয়োজন করা হয়।

সকালে ভোরের শালিক গ্রস্থাগারের সভাপতি ইমরান হোসাইন’র তত্তাবধানে নিজস্ব কার্যালয়ে গাড়াগ্রাম ইউনিয়নের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ঘন্টাব্যাপি গণিত উৎসব অনুষ্ঠিত হয়। এতে ৫টি বিদ্যালয়ের ৫৫জন শিক্ষার্থী গণিত উৎসবে অংশ গ্রহন করে। গণিত উৎসবে চ্যাম্পিয়ন হয় শরীফাবাদ স্কুল ও কলেজের শিক্ষার্থীরা।

সন্ধ্যায় অনুষ্ঠিত এক আলোচনা সভায় সংগঠনের সদস্য ও গাড়াগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মেঘলা আফরোজের স ালনায় ও সংগঠনের সভাপতি ইমরান হোসাইন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সহকারী কমিশনার (ভূমি) বেলায়েত হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি হেদায়েত হোসেন,সংগঠনের উপদেষ্টা লেখক ও কবি উপজেলা শিক্ষা কমিটির সদস্য আজহারুল ইসলাম আল আজাদ,কিশোরগঞ্জ প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক খাদেমুল মোরসালিন শাকীর,সংগঠনের সহকারী পরিচালক শাহ্রিয়ার হোসেন দূরন্ত ও উপদেষ্টা রাকিব রায়হান প্রমূখ।

আলোচনা সভা শেষে বিজয়ীদের মাঝে পুরুস্কার তুলে দিয়ে ভোরের শালিক শিশু কিশোর সঙ্গীত একাডেমি উদ্বোধন করা হয়। পরে গ্রন্থাগারের নিজস্ব শিল্পীদের নিয়ে এক মনমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়। # সাথে ছবি আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *