১৫, ডিসেম্বর, ২০১৯, রোববার | | ১৭ রবিউস সানি ১৪৪১

টেকনাফ সমিতি চট্টগ্রামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত: শিক্ষাবৃত্তি প্রদানে ফান্ড গঠন।

আপডেট: September 14, 2019

টেকনাফ সমিতি চট্টগ্রামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত: শিক্ষাবৃত্তি প্রদানে ফান্ড গঠন।

খাঁন মাহমুদ আইউব: প্রাণবন্ত পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েগেলো টেকনাফ সমিতি চট্টগ্রাম-এর ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান। ১৩ সেপ্টেম্বর শুক্রবার রাতে নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। সমিতির আহ্বায়ক মুকতার আহমদের সভাপতিত্বে চট্টগ্রাম ভ্যাটেরিনারি এন্ড এ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যায়ের জন সংযোগ বিভাগের উপ-পরিচালক খলিলুর রহমানের সঞ্চালয়ায়, স্বাগত বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. জামাল আহমদ। এ সময় টেকনাফের গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের লক্ষ্যে একটি ফান্ড গঠনের ঘোষণা দেন তিনি। উপস্থিত সমিতির সদস্যরা তাৎক্ষণিকভাবে উক্ত ফান্ডে প্রায় দুই লক্ষ টাকা অনুদানের ঘোষণাও দেন। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিরাজুল মনোয়ার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডীন- অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, অধ্যাপক ডাঃ একেএম রেজাউল করিম, ড. মমতাজ উদ্দীন কাদেরী, অতিরিক্ত জেলা জজ মোহাম্মদ সরোয়ার আলম, ড. আমির হোসাইন, ড. কামাল হোসাইন, এডভোকেট রফিকুল আলম, ওসি রফিক উল্লাহ প্রমুখ।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের শুরুতে প্রায় ৭১ জন সদস্যের উপস্থিতিতে টেকনাফের ওপর নির্মিত দুটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বক্তারা টেকনাফের শিক্ষা, স্বাস্থ্য ও সামাজিক উন্নয়ন বিষয়ে ভূমিকা রাখার ব্যাপারে গুরুত্বারোপ করেন এবং প্রাথমিকভাবে শিক্ষাবৃত্তি ফান্ড গঠনের পক্ষে মতামত দেন।

বৃত্তি ফান্ড গঠনের লক্ষ্যে সমিতির সদস্য সচিব হৃদরোগ বিশেষজ্ঞ ডা. জামাল আহমদ অনুদানের ঘোষণা দিলে তাতে প্রত্যেকে কমবেশি অংশগ্রহণের মাধ্যমে সমিতির গতি বৃদ্ধিতে এগিয়ে আসেন। তবে একটি নীতিমালা অনুসরণের মাধ্যমে প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয় পর্যায়ে এই বৃত্তি দেওয়া হবে। পরবর্তীতে বিভিন্ন স্তরে এই বৃত্তি দেওয়া হবে বলেও জানান সমিতির নেতারা।