সাকিবের সাথে আইপিএলে যোগ দিচ্ছেন আরেক বাংলাদেশি!

খেলাধুলা

আইপিএলে সাকিব আল হাসানকে অনুশীলন করানোর জন্য ভারতে যাচ্ছেন কোচ সালাউদ্দিন। বিকেএসপিতে থাকাকালীন সময় থেকেই সাকিবের প্রিয় কোচ, মেন্টর ও বড় ভাই এর জায়গা দখল করে রেখেছেন সালাউদ্দিন।

ব্যাটিং ও বোলিং নিয়ে কোনো সমস্যা হলে সবসময় সালাউদ্দিনের দুয়ারেই এসেছেন সাকিব। ক্রিকেটার ও ব্যক্তি হিসেবে বড় হয়েছেন, কিন্তু প্রিয় কোচের গুরুত্ব রয়েছে আগের মতই। তাই তো শিষ্যের ডাকে সাড়া দিতে দ্বিধা করেন না সালাউদ্দিনও।

আইপিএলে এখন পর্যন্ত সানরাইজার্স হায়দ্রাবাদের জার্সিতে একটি ম্যাচ খেলেছেন। ব্যাটিং করার সুযোগ না পেলেও বল হাতে চার ওভারে ৪২ রান খরচায় এক উইকেট নিয়েছেন তিনি। এর আগে বিপিএল ফাইনালের পর কোনো ক্রিকেট খেলেন নি সাকিব।

ইনজুরি থেকে ফেরার লড়াইয়েই ব্যস্ত ছিলেন তিনি। খুব বেশি অনুশীলনের সময়ও পান নি। আইপিএলে দলের সাথে থাকলে মূল একাদশে সুযোগ হচ্ছে না তাঁর, বিশ্বকাপ ও ব্যক্তিগত ফর্মের কথা চিন্তা করেই প্রিয় শিক্ষকের সাথে অনুশীলন করতে চাইছেন সাকিব।

ঘরোয়া ক্রিকেটে অন্যতম সফল কোচ সালাউদ্দিন দৈনিক পত্রিকায় বলেছেন, ‘সাকিব চাচ্ছে ভারতে গিয়ে কয়েকটা দিন ওর প্র্যাকটিসে থাকি আমি। সেভাবে একটা প্রস্তুতিও নিয়ে রেখেছি। লীগ শেষ হলে এক-দুই দিনের মধ্যেই যাওয়ার পরিকল্পনা আছে’ – সমকাল

সালাউদ্দিন ঢাকা প্রিমিয়ার লীগে গাজি গ্রুপের কোচিংয়ে ব্যস্ত আছেন। তবে প্রিমিয়ার লীগে খুব ভালো অবস্থানে নেই গাজি গ্রুপ। ১০ ম্যাচ খেলে ৫ ম্যাচে জয়ের দেখা পেয়েছে গাজি গ্রুপ।

১১ তারিখ লীগ পর্বের শেষ ম্যাচে জয় পেলেও রান রেটে পিছিয়ে থাকায় সুপার লীগে জায়গা হবে না গাজি গ্রুপের। তাই সাকিবের সাথে বিশেষ সেশনের জন্য ভারত সফর করতে বাঁধা নেই সালাউদ্দিনের।

‘আমার দল সুপার লীগে গেলে সেক্ষেত্রে যাওয়া হবে না। সেক্ষেত্রে সাকিবও বিষয়টি মেনে নেবে। কারণ সে জানে, লীগে আমাকে থাকতে হবে। আর শেষ পর্যন্ত আমরা সুপার লীগে কোয়ালিফাই না করলে সাকিবের ওখানে যাব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *