২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

আদিতমারীতে দুস্থদের সংগঠনের ঘর ভাংচুর ও লুটপাট করেছে দুর্বৃত্তরা

আপডেট: April 17, 2019

আদিতমারীতে দুস্থদের সংগঠনের ঘর ভাংচুর  ও লুটপাট করেছে দুর্বৃত্তরা

আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধিঃ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় দুস্থ্য ও হতদরিদ্রদের সংগঠন ‘জনপ্রিয় মানব কল্যান সংস্থার’ ঘর গুড়িয়ে দিয়ে ভাঙচুর ও লুটপাট করে জমি দখলের চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

স্থানীয়রা জানান, উপজেলার মহিষখোচা ইউনিয়নের চৌধুরী বাজার এলাকার কতিপয় দুস্থ্য ও হতদরিদ্র মানুষ নিজেদের সঞ্চয়ী করে স্বালম্বী করতে ২০০৪ সালের জুলাই মাসে জনপ্রিয় মানব কল্যান সংস্থা নামে একটি সংগঠন গড়ে তোলেন। সংস্থাটির আয়ে স্থানীয় চৌধুরী বাজারে ৫ শতাংশ জমি ক্রয় করে একটি ঘর নির্মান করে বাকী অংশে বৃক্ষ রোপন করেন। এরপর সমাজ সেবা অধিদফতর থেকে রেজিস্ট্রেশন(যার নং ২৫০) করে সামাজিক বিভিন্ন উন্নয়ন মুলক কাজেও অংশ নেয় সংস্থাটি। সামাজিক উন্নয়ন মুলক কাজে সম্পৃক্ত থাকায় অল্প সময়ে এলাকার মানুষের মাঝে বেশ সুনাম অর্জনে সক্ষম হয় সংস্থাটি।

সোমবার (১৫ এপ্রিল) সকালে ওই এলাকার মৃত ইয়াকুব আলীর ছেলে মাসুম মিয়া দলবল নিয়ে সংস্থাটির ঘর ভাঙচুর, লুটপাট করে বাগানের লক্ষাধিক টাকা মুল্যের গাছগুলো কেটে নিয়ে যায়। এ সময় সংস্থার সদস্যদের সঞ্চয়ের ৩৭হাজার ৫৩০ টাকা লুটে নেয় হামলাকারীরা। এ ঘটনায় সংস্থার সদস্যরা স্থানীয় ভাবে বিচার দাবি করেও কোন সুফল পাননি বলে দাবি করেন সংস্থাটির নেতারা। বরংচ একটি কুচক্রি মহল বিষয়টি ভিন্নখাতে প্রবাহের অপচেষ্টা চালাচ্ছে বলেও দাবি করেন তারা।

জনপ্রিয় মানব কল্যান সংস্থার সভাপতি মজিবর রহমান ও সম্পাদক হামিদুল ইসলাম জানান, গরিবের সংগঠন বলে খ্যাত জনপ্রিয় মানব কল্যান সংস্থার জমিটুকু জবর দখলের হুমকী দিয়ে আসছিল প্রভাবশালী মাসুম। সোমবার সকালে দলবল নিয়ে ঘর ভাংচুর ও লুটপাট করে এবং সংস্থার জমিতে রোপন করা গাছগুলো কেটে নিয়ে সংস্থার কয়েক লক্ষ টাকার ক্ষতি করেছে চিহ্নিত সন্ত্রাসীরা। এ ঘটনায় মামলা করা হবে বলেও জানান তারা।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি তদন্ত) সাইফুল ইসলাম জানান, মোবাইলে পাওয়া খবরে ঘটনাস্থলে অফিসার পাঠিয়ে প্রাথমিক তদন্ত করে সংস্থার কমিটিকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।