৭ ঘণ্টা ফেসবুক বন্ধ রাখার দাবি রওশন এরশাদের

জাতীয় তথ্য ও প্রযুক্তি

দেশে ৭ ঘণ্টা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ।

মঙ্গলবার রাজধানীর গুলশান-১ সার্কেলের ইমানুয়েলস মিলনায়তনে জাতীয় ছাত্রসমাজের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত ফেসবুক বন্ধের দাবি করে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তরুণ ছাত্র সমাজ রাত জেগে ফেসবুক ব্যবহার করায় লেখাপড়া ও শারীরিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। বিভিন্ন পরীক্ষায় হাজার হাজার শিক্ষার্থী জিপিএ-৫ পেলেও তাদের বেশির ভাগই বাংলা ও ইংরেজি ভাষায় শুদ্ধ করে দরখাস্ত লিখতে পারে না।

দক্ষ ও শিক্ষিত জনবলের অভাবে দেশের ভালো চাকরির একটা বিরাট অংশ বিদেশি কর্মীদের দখলে চলে যাচ্ছে।

তিনি বলেন, সরকারের কাছে আমরা দাবি জানিয়েছি চাকরির বয়স বাড়িয়ে ৩৫ বছর করতে হবে। সবাইকে লেখাপড়া করে যোগ্য মানুষ হতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় ছাত্র সমাজকে আরও শক্তিশালী করতে হবে। সবাইকে মানবিক গুণাবলী সম্পন্ন একজন মানুষ হিসেবে গড়ে ওঠতে হবে। সিলেবাসের বাইরেও পড়াশোনা করতে হবে।
জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক মোড়ল জিয়াউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতীসহ আরও অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *