২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

চমক দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

আপডেট: April 16, 2019

চমক দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

দরজায় কড়া নাড়ছে ইংল্যান্ড এন্ড ওয়ালস বিশ্বকাপ।দ্বাদশ ওয়ানডে বিশ্বকাপের জন্য ইতিমধ্যে অনেকে দল ঘোষণা করেছেন।এবার সেই তালিকায় যোগ দিয়েছে বাংলাদেশও।মঙ্গলবার (১৬ এপ্রিল) মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।আর তাতে একটি রেকর্ড করতে যাচ্ছেন অধিনায়ক মাশরাফি।বিশ্বকাপের আসরে প্রথম কোনো পার্লামেন্ট সদস্য হিসেবে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

বাংলাদেশের বিশ্বকাপ দলে ১৩ জনকে নিয়ে যে খুব একটা দ্বিধা নেই, বিসিবি সভাপতি কিংবা নির্বাচকেরা আকারে-ইঙ্গিতে নানা সময়ে বলেছেন। ১৫ জনের স্কোয়াডে বাকি দুজন কে, সেটি নিয়েই ছিল যত কৌতূহল।অবশেষে মাশরাফি-সাকিবদের সাথে বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্নের সারথি হিসেবে থাকছেন মোসাদ্দেক হোসেন সৈকত এবং আবু জায়েদ রাহী।

পেস আক্রমণে মাশরাফি, রুবেল, মোস্তফিজ, সাইফউদ্দিনের থাকাটা বিসিবি সভাপতি নিজেই নিশ্চিত করেছিলেন। কিন্তু ৫ম পেসারের জায়গায় তাসকিন আহমেদ নাকি শফিউল ইসলাম—দুজনের কথা ঘুরেফিরে এসেছে।

এখানেই চমকে দিয়েছেন নির্বাচকেরা। এখনো ওয়ানডে অভিষেক না হওয়া আবু জায়েদ রাহীকে ইংলিশ কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপ দলে ডেকে নেওয়া হয়েছে। সে ক্ষেত্রে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেই ওয়ানডে খেলার অভিজ্ঞতা পাওয়ার সমূহ সম্ভাবনা আবু জায়েদের।

উল্লেখ্য, চলতি মাসের ২২ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশের ক্যাম্প।

বাংলাদেশ দলঃ মাশারাফি বিন মর্তুজা, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, তামিম ইকবাল,সাব্বির রহমান, সৌম্য সরকার, সাইফউদ্দিন, আবু জায়েদ রাহী, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মেহেদী মিরাজ, মোসাদ্দেক হোসেন সৈকত।