১৮, নভেম্বর, ২০১৯, সোমবার | | ২০ রবিউল আউয়াল ১৪৪১

এবার রেকর্ডে রোনালদোকে টপকে গেলেন জাও ফেলিক্স

আপডেট: April 12, 2019

এবার রেকর্ডে রোনালদোকে টপকে গেলেন জাও ফেলিক্স

উয়েফা ইউরোপা লিগে হ্যাট্রিক করে নিজেকে ক্রিস্টিয়ানো রোনালদোর ওপরে নিয়ে গেলেন আর এক পর্তুগিজ জাও ফেলিক্স। তার হ্যাট্রিকে ৪-২ গোলে বেনফিকা জিতেছে এ্যান্ট্র্যাঞ্চট ফ্র্যাঙ্কফ্রুটের বিপক্ষে।

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে বৃহস্পতিবার পর্তুগিজ ক্লাব বেনফিকা মুখোমুখি হয় জার্মান ফ্র্যাঙ্কফ্রুটের বিপক্ষে। এ ম্যাচটিতেই নিজেকে ক্রিস্টিয়ানো রোনালদোর উপরে নিয়ে গেলেন জাও ফেলিক্স। সব থেকে কম বয়সী পর্তুগিজ হিসেবে করেছেন উয়েফার কোন টুর্নামেন্টে হ্যাট্রিক।

মৌসুমের শুরু থেকেই জাও ফেলিক্সে নজর ইউরোপিয়ান জায়েন্ট ক্লাব গুলোর। তবে বেনফিকার আকাশচুম্বী ১২০ মিলিয়ন ইউরোর আকাঙ্খায় আর সাহস করেনি কোন ক্লাবই।

তবে, মৌসুম শুরুর পর থেকে জাও ফেলিক্সের ফুটবল জাদুতে মুগ্ধ ফুটবল বিশ্ব। দারুণ ড্রিব্লিং, দূরপাল্লার শট নেওয়ার ক্ষমতা আর অসাধারণ ভিশন নজর কাড়ে সব ক্লাবেরই।

আর ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তো ছাড়িয়ে গেলেন পর্তুগিজ ইতিহাসের সেরা এবং বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকেও। ফ্র্যাঙ্কফ্রুটের বিপক্ষে ম্যাচে করেছেন হ্যাট্রিক আর সেই সাথে করিয়েছেন আরও এক গোল। যা করতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদোও। মাত্র ১৯ বছর বয়সেই এই কীর্তি গড়ে ছাড়িয়ে গেলে ক্রিস্টিয়ানোকে।

ইউরোপিয়ান জায়েন্টরা হয়তো সামনের মৌসুমে অর্থের থলি নিয়ে তৈরী থাকবে জাও ফেলিক্সের জন্য। এবার হয়তো বেনফিকার আকাশচুম্বী চাওয়ায় পিছপা হবে না বড় ক্লাবগুলো। আর ফুটবল বিশ্ব উন্মুখ হয়ে থাকবে পর্তুগিজ এই তরুণ তারকার খেলা দেখতে।