শাহরুখকে বক্সবন্দী করে রাখলেন ধোনি!

খেলাধুলা

বিশ্বব্যাপী নায়ক হিসেবে জনপ্রিয়তার শীর্ষে শাহরুখ খান।অন্যতিকে বিশ্বের অতটা নজর না কাড়লেও নিজ দেশ ভারতে বেশ জনপ্রিয়তা রয়েছে ভারতের দুই ফরম্যাটের শিরোপা জয়ী অধিনায়ক মহেন্দ্র সিংহে ধোনির।তবে ভারতে শাহরুখের চেয়ে ধোনির জনপ্রিয়তা আকাশ ছোঁয়া বলা যেতে পারে।যার দেখা মিলল গতকাল।

আট থেকে আশি— সবাই চিৎকার করছেন একজনেরই নাম। ধোনি–ধোনি–ধোনি! আবালবৃদ্ধবনিতা, তার সঙ্গেই জনতা। শুধু মাত্র তাকে দেখতেই তো ভ্যাপসা গরমের মধ্যেও ইডেনমুখো হওয়া। তিনিই তো বস। হলুদরঙা ৭ নম্বর জার্সির নামে যে মুহুর্মুহু জয়ধ্বনি উঠল তা অবাক করে দিল নাইট বাদশা ‘কিং খান’কেও।

ইডেনের ব্যালকনিতে কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর বাদশা সেই যে বক্সে ঢুকে গেলেন তারপর আর ইডেন–জনতা গোটা ম্যাচে তাকে বাইরে বেরতে দেখল না। কারণ, মাঠের দখল নিয়ে নিয়েছেন আর কেউ নন, স্বয়ং মহেন্দ্র সিং ধোনি! সঙ্গী ইমরান তাহির। আন্দ্রে রাসেলকে আউট করে তাহিরের আস্ফালন তো সরাসরি শাহরুখ খানের বক্সের দিকেই! ইডেন উল্লাসে মেতে উঠল।

আর তিনি? সেই ‘ঠান্ডা ঠান্ডা, কুল কুল’। উইকেটের পেছনে দাঁড়িয়ে বুদ্ধি করে বারবার বোলার বদলে গেলেন। ফিল্ডিং সাজিয়ে গেলেন। না, নেই কোনও আবেগের বিন্দুবিসর্গ।

সন্ধ্যা ৭টা বাজতে ৫ মিনিট আগে তিনি ক্লাব হাউসের ড্রেসিংরুম থেকে যখন ব্যাট হাতে বেরোলেন, তখন ৬৫ হাজারি ইডেন উঠে দাঁড়িয়ে! হ্যাঁ, স্ট্যান্ডিং ওভেশন! জ্বলে উঠল ৬৫ হাজার মোবাইলের ফ্ল্যাশ! এ

এমন দৃশ্য ইডেন কবে দেখেছে? মাহি–ম্যানিয়ায় সত্যি আক্রান্ত ইডেন। এত বিপুল সমর্থন চেন্নাই চিপকেও পায় না।কাল রাতে যেন মাহি আস্ত ইডেনটাই যে পকেটে পুরে নিলেন! বেশি রান করতে না পেরেও! শেষ পর্যন্ত ম্যাচ জিতে তো বটেই। ইডেন তো তার জয় দেখতেই এসে ছিল। বাদশা জানতেন। তাই ইডেনে উপস্থিত থাকলে শাহরুখ খান ম্যাচ শেষে ছোট ছেলে আব্রাম নিয়ে গোটা ইডেন প্রদক্ষিণ করেন। কিন্তু খেলা চলাকালীন কোথায় ছিলেন? মাহি তো তাকে অনেক আগেই বক্সবন্দি করে দিয়েছিলেন! উল্টো ছোট্ট জিভাকে নিয়ে ধোনি ইডেন শাসন করলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *