২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

নুসরাতের কষ্টে গান গাইল চিরকুট (ভিডিও)

আপডেট: April 14, 2019

নুসরাতের কষ্টে গান গাইল চিরকুট (ভিডিও)

দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে নিহত হন ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। তাকে আগুনে পুড়িয়ে মারার বিচার চেয়ে সারা দেশ এখন উত্তাল। নানা অঙ্গনের তারকারাও দাঁড়িয়েছেন রাস্তায়। এবার নুসরাতের কষ্টে গান বাঁধল জনপ্রিয় ব্যান্ড চিরকুট। শনিবার রাতে ইউটিউবে একটা গান ভিডিও প্রকাশ করেছে চিরকুট। ভিডিওর শুরুতে লেখা আছে, ‘সব বৈশাখে রঙ থাকে না। নুসরাতের জন্য গাইতে হলো।’ ‘পারলা দয়াল পারলা, এই মরারে মারলা’শিরোনামের গানটি এর আগে ‘আসমানি’ নামের একটি সিনেমায় ব্যবহার করা হয়েছে।

গানটির ভিডিও ধারণ করেছেন স্থপতি মারুফ। জিওশ্রেড বাজিয়েছেন নীরব। গানটি ফেসবুকে প্রকাশ করে ব্যান্ডের প্রধান ভোকাল সুমী লিখেছেন, ‘বিচার চাইতে গিয়ে আগুনে পোড়ার ঠিক শেষ মুহূর্তে জানি না নুসরাতের এমনটাই মনে হয়েছিল কি না। এপারে জীবন ভার, রূঢ়, বর্বর, অস্বাভাবিক। ওপারে তুমি নিশ্চয় ভালো থাকবে নুসরাত।’

উল্লেখ্য, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঁচ দিন মৃত্যুর সঙ্গে লড়ে বুধবার রাতে মারা যান ফেরার দেশে চলে যান সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি। এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাতকে তার কক্ষে নিয়ে যৌন নিপীড়ন করেন- এমন অভিযোগে গত ২৭ মার্চ অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেন নুসরাতের মা শিরিন আক্তার।

শনিবার (৬ এপ্রিল) আলিম পরীক্ষায় অংশ নিতে ফেনীর সোনাগাজী উপজেলার সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে গেলে দুর্বৃত্তরা ওই ছাত্রীকে ছাদে ডেকে নিয়ে যায়। এরপর ওই মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে তার দেওয়া শ্লীলতাহানির অভিযোগ তুলে নিতে বলে। সে রাজি না হলে দুর্বৃত্তরা তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।