২২, নভেম্বর, ২০১৯, শুক্রবার | | ২৪ রবিউল আউয়াল ১৪৪১

এক তারকাকে পেতে সর্বস্ব বিক্রিতে রাজি ছিলেন শাহরুখ, এমনকি পাজামাও!

আপডেট: April 14, 2019

এক তারকাকে পেতে সর্বস্ব বিক্রিতে রাজি ছিলেন শাহরুখ, এমনকি পাজামাও!

চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে কলকাতা নাইট রাইডার্সে পেতে চেয়েছিলেন শাহরুখ খান। ধোনিকে পাওয়ার জন্য তিনি সর্বস্ব বিক্রি করে দিতেও প্রস্তুত ছিলেন।

শাহরুখ একবার মজার ছলেই বলেছিলেন, ধোনিকে কলকাতায় পেতে নিজের পাজামাও বিক্রি করে দিতে পারেন তিনি। শাহরুখের সেই স্বপ্ন অবশ্য সফল হয়নি। ধোনির প্রতি নাইট মালিকের যে মুগ্ধতা রয়েছে, তা ক্রিকেটমহল ভালই জানে। ভারতের ক্রিকেট ইতিহাসে ধোনি অন্যতম সফল অধিনায়ক। যা ধরেছেন, তাতেই সোনা ফলিয়েছেন। আইপিএলেও ধোনি দারুণ সফল। অথচ এ হেন ধোনিকেই একদিন কটাক্ষ হজম করতে হয়েছিল। অসম্মানিত হতে হয়েছিল প্রাক্তন ভারত অধিনায়ককে।

ম্যাচ ফিক্সিং-কাণ্ডে চেন্নাই দু’ বছরের জন্য আইপিএল থেকে বহিষ্কৃত হওয়ায় ধোনি যোগ দিয়েছিলেন রাইজিং পুনে সুপাজায়ান্টস দলে। তখন খুব খারাপ সময় গিয়েছে রাঁচির রাজপুত্রের। নেতৃত্ব থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল।

ধোনির পরিবর্তে নেতৃত্বের আর্মব্যান্ড পরেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার স্টিভ স্মিথ। ২০১৮ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে আইপিএলে ফিরে আসে চেন্নাই সুপার কিংস। তার ঠিক আগে ক্রিকেটমহলে জোর জল্পনা তৈরি হয় ধোনিকে নিয়ে। তিনি কি ফিরবেন চেন্নাই সুপার কিংসে? এরকম এক সময়েই ধোনির প্রতি আগ্রহ প্রকাশ করেছিলেন নাইট-মালিক শাহরুখ। রসিকতা করে কিং খান বলেছিলেন, ‘‘ধোনিকে নিজের পাজামা বিক্রি করেও দলে নিতে আমি আগ্রহী। তবে ধোনিকে যদি নিলামে তোলা হয় তবেই তা সম্ভব।’’

সব স্বপ্ন সবার সফল হয় না। শাহরুখেরও আর ধোনিকে পাওয়া হল না।