২১শে জানুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

মাইকেল ভনের বিশ্বকাপ দলের একাদশে নেই ধোনি!

আপডেট: মে ২৬, ২০১৯

| neela

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আপাতত চলছে শেষ সময়ের প্রস্তুতি। আইসিসি ওয়ানডে বিশ্বকাপে শিরোপার জন্য লড়বে দশটি দল।

আর এই দলগুলোর মধ্য থেকে সেরা একাদশ গঠন করেছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকল ভন। ১০ দলের মধ্য থেকে একাদশ বাছাই করা নিঃসন্দেহে কঠিন কাজ। ইংলিশ কিংবদন্তি প্রায় অসাধ্য এই সাধন করেছেন।

ভন পছন্দের একাদশে সর্বোচ্চ তিনজন করে আছে ইংল্যান্ড ও ভারতের। অথচ তার বিশ্বকাপ দলে জায়গা হয়নি উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির। এ ছাড়া ভনের একাদশে ঠাঁই পেয়েছেন অস্ট্রেলিয়া, পাকিস্তান ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

একাদশ গঠনের কাজটা যে খুব কঠিন ছিল সেটাও জানিয়েছেন ভন। এই কঠিন কাজটি করতে গিয়ে একের পর এক চমক উপহার দিয়েছেন তিনি। তন্মধ্যে সবচেয়ে বড় চমক ধোনিকে বাদ দিয়ে জস বাটলারকে নেওয়াটা। উইকেটের সামনে এবং পেছনে স্বদেশী উত্তরসূরিকেই পছন্দ ভনের।

উদ্বোধনী জুটিতে ভন রেখেছেন অস্ট্রেলিয়ার এবং ভারতের বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নার ও রোহিত শর্মাকে। তিন নম্বরে তার পছন্দ ভারতের সর্বাধিনায়ক বিরাট কোহলিকে। তার পরেই ব্যাটিংয়ে থাকছেন পাকিস্তানি তারকা বাবর আজম। ব্যাটিংয়ের মতো বোলিং বিভাগও শক্তিশালীভাবে তৈরি করেছেন ভন। একাদশে তিন পেসার ও দুইজন স্পিনারকে রেখেছেন তিনি।

৩০ মে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন টুর্নামেন্টে বাজির ঘোড়া হিসেবে নিজের দেশ ইংল্যান্ডকেই বেছে নিয়েছেন ভন।

মাইকেল ভনের বিশ্বকাপ দল:
ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহালি, বাবর আজম, জস বাটলার, বেন স্টোকস, শাদাব খান, প্যাট কামিন্স, আদিল রশিদ, জাস্প্রিত বুমরাহ ও ট্রেন্ট বোল্ট।

-এডি/ এএ