আইপিএলে সাকিবের শেষ ম্যাচ আজ, যখন মাঠে নামবে হায়দারাবাদ

খেলাধুলা

আইপিএলে দিনের প্রথম খেলায় বিকেলে মাঠে নামবে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস। অপরদিকে দিনের দ্বিতীয় খেলায় রাতে মুখোমুখি হবে সানরাইজার্স হায়দারাবাদ ও দিল্লি ক্যাপিটালস।

কলকাতার ইডেন গার্ডেন ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টায় মুখোমখি হবে কার্তিকের কলকাতা ও ধোনির চেন্নাই। একই দিনে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রাতে সাড়ে ৮টায় দিল্লির বিপক্ষে মাঠে নামবে সাকিবের হায়দারাবাদ। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন, স্টার স্পোর্টস ২।

ইতোমধ্যে নিজেদের ৭টি ম্যাচ খেলেছে কলকাতা, চেন্নাই ও দিল্লি। কিন্তু এই তিনটি দলের থেকে এক ম্যাচ কম খেলেছে হায়দারাবাদ। চলতি আইপিএলের শুরু থেকে দারুণ ছন্দে রয়েছে চেন্নাই। ৬টি জয় ও ১টি হারে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ধোনিরা।

ধোনির পরেই অবস্থান করছে কার্তিকের কলকাতা। ৪টি জয় ও ৩টি হারে তাদের ৮ পয়েন্ট। ভারতের সাবেক ক্রিকেটার সৌরভের মেন্টরে সপ্তম ম্যাচে কলকাতাকে উড়িয়ে দিয়ে ৮ পয়েন্ট নিয়ে চারে রয়েছে দিল্লি। তাই ভালোই ছন্দ নিয়েই মাঠে নামবে তারা।

এবারে মৌসুম ভালো শুরুর পরেই নিজেদের হারিয়ে বসেছে হায়দারাবাদ। পরপর দুই ম্যাচ হেরে আত্নবিশ্বাসে ধাক্কা খেয়েছে তারা। ওয়ার্নার ও রশিদ খানের মতো বিদেশি তারকা দলে নিয়েও ম্যাচ থেকে ছিটিকে যচ্ছে তারা। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে আছে সাকিবের হায়োরাবাদ।

এবারের আইপিএলটা বেশ খারাপেই যাচ্ছে সাকিবের। দলে সুযোগও পাচ্ছেন না তিনি। তবে বাস্তবটা বেশ ভালোভাবেই মেনে নিয়েছেন সাকিব।

এই ব্যাপারে সাকিব বলেন, ‘বিষয়টা হতাশাজনক হলেও আপনাকে পরিস্থিতি বুঝতে হবে। দলের সব বিদেশী ক্রিকেটারই অনেক ভালো পারফর্ম করছে। এখানে আপনাকে অনেক বেশি কম্পিটিশন করতে হবে।’

সাকিব আরও বলেন , ‘যেহেতু সামনে বিশ্বকাপ তাই বাড়তি অনুপ্রেরণা কাজ করছে নিজের মধ্যে। আমার যখন সুযোগ আসবে তখন সেটা অবশ্যই দুই হাতে লুফে নিবো। নেটে স্বাভাবিক অনুশীলনের চেয়ে বাড়তি পরিশ্রম করছি। এখন বাকিটা জানি না। আল্লাহর ইচ্ছে।’

এদিকে আজকের ম্যাচের পরেই দেশে ফেরার কথা রয়েছে সাকিব আল হাসানের। ইতোমধ্যে সাকিবের সাথে যোগ দেয়ার কথা রয়েছে কোচ সালাউদ্দিনের। তারা একসাথেই দেশে ফিরবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *