আ.লীগ নেতাকে হত্যার প্রতিবাদে হরতালের ডাক

সমগ্র বাংলা

বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মার্মাকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে স্থানীয় আওয়ামী লীগ।

শনিবার বিকেলে অর্ধদিবস এ হরতালের ডাক দেয়া হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসলাম বেবী।

এর আগে দুপুরে বান্দরবান সদর উপজেলার জর্দান পাড়া থেকে অপহৃত পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চথোয়াই মং মার্মার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে অর্ধগলিত মরদেহ বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ।

গত বুধবার চথোয়ামং মারমাকে উজিমুখ হেডম্যানপাড়ার বাগানবাড়ি থেকে একদল সশস্ত্র সন্ত্রাসী অপহরণ করেছিল বলে অভিযোগ ওঠে। চথোয়ামং মারমার জেলা শহরের মধ্যমপাড়ার মারমা বাজার এলাকার বাসিন্দা।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেছেন, চথোয়াইমং মারমার লাশ শনাক্ত করা গেছে। তাঁরা ধারণা করছেন, জর্ডানপাড়া থেকে সাড়ে তিন-চার কিলোমিটার দূরে গহিন জঙ্গলে নিয়ে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ দিনে পাল্টাপাল্টি হত্যা-অপহরণের ঘটনায় এ পর্যন্ত বান্দরবান সদর উপজেলার রাজবিলা ও কুহালং ইউনিয়নে আওয়ামী লীগ ও আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির দুজন করে চারজন নেতা–কর্মী ও সমর্থক নিহত হওয়ার ঘটনা ঘটেছে। ৭ মে রাজবিলার তাইংখালীতে জেএসএসের সমর্থক বিনয় তঞ্চঙ্গ্যাকে হত্যা ও ফোলাধন তঞ্চঙ্গ্যাকে অপহরণের মধ্য দিয়ে দুই দলের মধ্যে উত্তেজনা শুরু হয়। ওই ঘটনার জেরে এসব নিহতের ঘটনা ঘটছে বলে এলাকাবাসী দাবি করেছে। এ ছাড়া গত ১৪ এপ্রিল তাইংখালী বাজারে অংক্যচিং নামে জেএসএসের এক নেতাকে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *