রিয়ালকে হারানোর পর বরখাস্ত বেতিস কোচ !

খেলাধুলা

লা লিগায় শেষ পর্বের ম্যাচে গতকাল (রোববার) রিয়াল মাদ্রিদকে ২-০ গোলে হারিয়ে দেয় রিয়াল বেতিস। তবে স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে দলকে অবিশ্বাস্য জয় এনে দেয়ার পরও নিজের চাকরি বাঁচাতে পারলেন না বেতিস কোচ কুইকে সেতিয়েন। ম্যাচ জয়ের ঘণ্টাখানেক পরই তাকে বরখাস্ত করেছে ক্লাব কর্তৃপক্ষ।

সদ্য সমাপ্ত লিগ মৌসুমে বেতিস পয়েন্ট টেবিলের ১০ম স্থানে থেকে শেষ করেছে। এছাড়াও ২০০২-০৩ মৌসুমে মায়োর্কার পর প্রথম ক্লাব হিসেবে একই মৌসুমে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে তাদেরই ঘরের মাঠে হারানোর অবিশ্বাস্য কীর্তি গড়েছে বেতিস। যার কৃতিত্ব দলের ফুটবলারদের মতো সমান সেতিয়েনেরও। এরপরেও কোচের উপর বোর্ডের অনাস্থার কারণ লিগে দলের হতাশাজনক পারফরম্যান্স।

গত মৌসুম লা লিগায় ছয়ে থেকে শেষ করে বেতিকোসরা। ফলে ইউরোপা লিগেও জায়গা করে নেয় তারা। সেতিয়েনের অধীনে এই মৌসুমেও দারুণ শুরু পায় বেতিস। তবে ধারাবাহিকতা ধরে রাখতে না পারায় ২ বছরের চুক্তি শেষ হচ্ছে এখানেই।

বেতিস আনুষ্ঠানিক এক বিবৃতিতে জানিয়েছে, রিয়াল বেতিস এবং তাদের কোচ কুইকে সেতিয়েন সমঝোতায় পৌঁছেছে। আগামী মৌসুম থেকে তাই বেতিকোসদের হয়ে সাইড লাইনে যাবে না তাকে।

শেষ দুই বছরে সেতিয়েন রিয়াল বেতিসকে ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিয়ে গেছেন। এ ছাড়াও দলের স্কোয়াড অনেক সমৃদ্ধ করেছেন। ক্লাব তাই সেতিয়েন ও তার টেকনিক্যাল স্টাফদের ধন্যবাদ জানাচ্ছে এবং ব্যক্তিগত ও পেশাগত জীবনের সাফল্য কামনা করেছে।

-এডি/ এএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *