ভোট না দিলে ‘অভিশাপ’ দেয়ার হুমকি: বিজেপি প্রার্থীর বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক

ভারতে লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে ভোট না দিলে ‘অভিশাপ’ দেয়ার হুমকি দেয়ায় বিজেপি প্রার্থী সাক্ষী মহারাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল (শুক্রবার) উত্তর প্রদেশের সোহরামউ থানা এলাকার শেষপুরে এক নির্বাচনি সমাবেশে ভাষণ দেয়ার সময় ভোটাররা ভোট না দিলে ‘অভিশাপ’ দেয়ার হুঁশিয়ারি দেন সাক্ষী মহারাজ।

নগর ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার গুপ্তা বলেন, সাক্ষী মহারাজের মন্তব্য গুরুত্বসহকারে নিয়ে তাঁর বিরুদ্ধে সোহরামউ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিজেপি সংসদ সদস্য ও দলীয় প্রার্থী সাক্ষী মহারাজ বলেন, ‘আমি একজন সাধু। শাস্ত্রে লেখা আছে যে, কোনো সন্ন্যাসীর ইচ্ছাপূরণ না করলে, তিনি সব ভালো জিনিস নিয়ে চলে যান আর তার পরিবর্তে ‘পাপ’ দিয়ে যান।’ ফলে তাঁকে ভোট না দিলে উন্নাওয়ের ভোটারদের পাপিষ্ঠ হতে হবে।’

তিনি বলেন, ‘আমি একজন সন্ন্যাসী, আপনারা আমাকে জেতালে আমি জিতব। তা না হলে মন্দিরে ভজন-কীর্তনে সময় কাটাব। কিন্তু আজ আমি এখানে এসেছি আপনাদের ভোট প্রার্থনা করতে। আমি আপনাদের দরজায় এসে ভোট ভিক্ষা করছি। কিন্তু সন্ন্যাসীকে আপনি ফিরিয়ে দিলে আপনার পরিবারের সুখ আমি ছিনিয়ে নেব এবং আপনাকে অভিশাপ দেবো।’

সাক্ষী মহারাজের দাবি, তিনি যা বলেছেন তা শাস্ত্রে বলা হয়েছে। তিনি তাঁর কথাকে ন্যায্য বলে অভিহিত করতে বলেন, তিনি ধন-সম্পত্তি চাননি। লোকেদের কাছে ভোট চেয়েছেন মাত্র, যার ফলে দেশবাসীর ভাগ্য পরিবর্তন হবে।

সাক্ষী মহারাজের অভিশাপ দেয়ার হুমকি সম্বলিত মন্তব্য গণমাধ্যমে প্রকাশ্যে আসার পরেই অবশেষ প্রশাসনিক কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে। তাঁর বিরুদ্ধে নির্বাচনে অযৌক্তিক প্রভাব সৃষ্টির অভিযোগে ওই এলাকার থানায় ভারতীয় দণ্ডবিধির ১৭১(সি) এবং ১৯৫১-এর জনপ্রতিনিধিত্ব আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী মামলা রুজু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *