২১, নভেম্বর, ২০১৯, বৃহস্পতিবার | | ২৩ রবিউল আউয়াল ১৪৪১

রাসেলকে আর মানুষ করা গেলো না’

আপডেট: April 12, 2019

রাসেলকে আর মানুষ করা গেলো না’

নিচের দিকে নেমে আন্দ্রে রাসেল তাণ্ডব দেখাবেন, এ যেন কলকাতা নাইট রাইডার্সের ইনিংসের নিয়মিত চিত্র হয়ে গেছে। আজও (শুক্রবার) দিল্লি ক্যাপিটেলসের বিপক্ষে নিজের রুদ্রমূর্তি দেখালেন ক্যারিবীয় এই অলরাউন্ডার। আর শুভমান গিল ওপেনিংয়ে নেমে খেলে দিলেন ঝড়ো এক ইনিংস। নাইট রাইডার্সের মালিক শাহরুখ ড্রেসিংরুমে দুষ্টুমি করে বলেই ফেললেন, রাসেলকে নিয়ে আর পারা গেলো না, ওরে আর মানুষ করা গেলো না।

এই দুজনের ব্যাটে চড়েই ঘরের মাঠ ইডেন গার্ডেনসে ৭ উইকেটে ১৭৮ রানের চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করিয়েছে কলকাতা। অর্থাৎ জিততে হলে দিল্লিকে করতে হবে ১৭৯ রান।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছিল কলকাতা। ইনিংসের প্রথম বলেই সাজঘরে জো ডেনলি। তবে শুভমান গিল বেশ ভালোভাবেই এগিয়ে নিয়েছেন দলকে। মাঝে তাকে সঙ্গ দিয়েছেন রবি উথাপ্পা। যদিও তিনি ৩০ বল খেলে ২৮ রানের বেশি করতে পারেননি।

এরপর নীতিশ রানাও ফিরে যান ১২ বলে ১১ করে। ৩৯ বলে ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় ৬৫ রানের ঝড়ো ইনিংস করে সাজঘরের পথ ধরেন শুভমান গিল।

কিন্তু রাসেল খেলেছেন তার নিজের মতোই। পাঁচ নাম্বারে নেমে ২১ বলে ৩ চার আর ৪ ছক্কায় ৪৫ রান করেন ক্যারিবীয় এই অলরাউন্ডার। আর শেষদিকে ৬ বলে ১৪ রানে অপরাজিত থাকেন পিযুষ চাওলা।

দিল্লির পক্ষে ২টি করে উইকেট নেন কাগিসো রাবাদা, কেমো পল আর ক্রিস মরিস।

কলকাতা নাইট রাইডার্স একাদশ : ক্রিস লিন, সুনিল নারিন, রবি উথাপ্পা, নিতিশ রানা, দিনেশ কার্তিক (অধিনায়ক, উইকেটরক্ষক), শুবম্যান গিল, আন্দ্রে রাসেল, পীযুশ চাওলা, কুলদীপ যাদব, হ্যারি গার্নি, প্রসিধ কৃষ্ণা।

দিল্লির একাদশ : পৃথ্বী শ, শিখর ধাওয়ান, শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), কলিন ইংগ্রাম, ঋষভ পন্থ ( উইকেটরক্ষক), ক্রিস মরিস, কাগিসো রাবাদা, সন্দ্বীপ লামিচানে, অমিত মিশ্র, ইশান্ত শর্মা অক্ষর প্যাটেল।